আজ : ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

স্বরাষ্টমন্ত্রী:ইসলামকে অকার্যকর ধর্ম বানানোর চেষ্টা করছে জঙ্গিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, ইসলামকে অকার্যকর ধর্ম দেখাতে চেষ্টা চালানো হচ্ছে । সেজন্য হত্যাযজ্ঞ চালাচ্ছে জঙ্গিরা। জঙ্গি এবং মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না। ভ্রাতৃত্বের ধর্ম ইসলাম মানবতার ধর্ম ইসলাম। যারা খুন করছে মানুষ মারছে, মানুষকে হত্যা করার জন্য উদ্বুদ্ধ করে ঘটনা ঘটাচ্ছে এগুলো ইসলামের জন্য নয় বরং বাংলাদেশকে থমকে দেয়ার জন্য। ইসলামকে কলঙ্কিত হতে দেয়া হবে না। আমরা মানুষ হত্যা বন্ধ করব সে জন্য সবার সহযোগিতা প্রয়োজন।
শনিবার বিকেলে রংপুর পুলিশলাইন মাঠে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বধর্মীয় সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রংপুর রেঞ্জে ডিআইজি খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু, স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি টিপু মন্সি, শোলাকিয়া ঈদগাহ মাঠের ঈমাম মাওলানা ফরিদ উদ্দিস মাসউদ, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, পুলিশের আইজি এ কে এম শহিদুল হক, আবুল কালাম আজাদ এমপি, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা আলী আজগরসহ বিভিন্ন ধর্মীয় নেতা এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো ধর্মে হত্যার স্থান নেই। মানুষকে সেবা করতে হবে, ভালোবাসতে হবে মানবতার জন্য কাজ করতে হবে। বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ এখানে কোনো হানাহানি করতে দেয়া হবে না।
বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই বলে স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করে বলেন, বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই, আইএস-এর কোনো সংগঠন নেই। আছে জেএমবি হরকাতুল জিহাদ নামের দেশীয় জঙ্গি। এর পেছনে মদদ দিচ্ছে সেই জামায়াত শিবির। আমরা সেই জঙ্গি নির্মূলে কাজ করছি।
সমাবেশে পুলিশের আইজি এ কে এম শহিদুল হক বলেন, জঙ্গিদের সংখ্যা বেশি নয় যেভাবে মানুষের মধ্যে সচেনতা তৈরি হয়েছে তাতে জঙ্গি নির্মূল এখন সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে, আপনারা সোচ্চার হলেই আমরা দেশকে জঙ্গিমুক্ত করতে পারব। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জিহাদের অপব্যাখ্যা দিয়ে তারা মানুষ খুন করছে। জঙ্গিরা ইসলামের শত্রু মানবতার শত্রু।
আইজিপি নিজের সন্তান পরিবার এবং স্বজনদের প্রতি খেয়াল রাখার পাশাপাশি জঙ্গি নির্মূলে দেশবাসীকে সোচ্চার হবার আহবান জানান।
সমাবেশকে ঘিরে সকাল থেকে রংপুর পুলিশলাইনে হাজার হাজার মানুষের ঢল নেমেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.