আজ : ২৪শে মে, ২০১৯ ইং , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
Breaking News

সোনা ১১ কেজি চট্টগ্রামে এবার যাত্রীর ব্যাগে

শুল্ক গোয়েন্দার পর এবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯৬টি অবৈধ সোনার বার আটক করেছে চট্টগ্রাম কাস্টমস। আজ মঙ্গলবার সকালে ওমানের রাজধানী মাসকাট থেকে আসা একটি উড়োজাহাজের যাত্রীর লাগেজ থেকে এগুলো আটক করা হয়। এগুলোর ওজন ১১ কেজি ২ শ গ্রাম এবং বাজারমূল্য ৫ কোটি টাকা। সোনা পাচারের সাথে জড়িত যাত্রী দিদারুল আলমকে আটক করেছে কাস্টমস। তার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়। সে নিয়মিত এই রুটে যাতায়াত করত।

এর আগে গতকাল সোমবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে ২০০টি অবৈধ সোনার বার আটক করেছিল শুল্ক গোয়েন্দা দল। আগে সোনা চোরাচালান ঠেকাতে বেশ সক্রিয় থাকলেও গত বেশ কয়েক বছর চট্টগ্রাম বিমানবন্দরে সোনা চোরাচালান ধরতে পারেনি শুল্ক গোয়েন্দা দল। গত সোমবারই ১০ কোটি টাকার বেশি মূল্যের এতবড় চালান আটক করল সংস্থাটি। এর একদিন পরই আজ কাস্টমস দল ৯৬টি সোনার বার আটক করল।

জানতে চাইলে চট্টগ্রাম বিমানবন্দরে কর্মরত কাস্টমসের উপকমিশনার নুর উদ্দিন মিলন কালের কণ্ঠকে বলেন, মাসকাট থেকে আসা বাংলাদেশ বিমানের যাত্রী দিদারুল আলমের সম্পর্কে আগে থেকে গোয়েন্দা তথ্য ছিল। ইমিগ্রেশন পার হওয়ার পর তার গতিবিধি সন্দেহজনক হলে তাকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশি করি। পরে তার ব্যাগ থেকে দুটি প্যাকেটে মোড়ানো ৪৮ পিস করে মোট ৯৬টি অবৈধ সোনার বার উদ্ধার করি। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করার পর থানায় হস্তান্তর করা হবে।

দিদারুল আলম গত ৭ এপ্রিল চট্টগ্রাম থেকে মাসকাট যায়। আসার পথে এই সোনার বার নিয়ে আসে। নিয়মিতভাবেই সে এই রুটে যাতায়াত করত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.