আজ : ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

মানুষের মধ্যে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে ‘প্রধানমন্ত্রী’

আজ রোববার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার পর জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের মধ্যে জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে।

যাদের নিয়ে ঐক্য হলে জঙ্গিবাদ প্রতিরোধ সম্ভব তাদের মধ্যে ঐক্য হয়ে গেছে। গ্রামে গ্রামে কমিটি হচ্ছে। সর্বস্তরের মানুষ সচেতন হয়ে উঠেছে।

অন্য দলগুলোর জাতীয় ঐক্যের আহবান তিনি নাকচ করে দিয়েছেন। তারা একদিকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানুষ পুড়িয়ে হত্যার করে, অন্যদিকে আবার এসব মোকাবিলায় জাতীয় ঐক্যের কথা বলে। এ প্রসঙ্গেই তিনি বলেন, সর্প হইয়া দংশন করবে আর ওঝা হইয়া ঝাড়বে।

শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আবারও না ঘটে, তার সব ব্যবস্থা বাংলাদেশ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১তম এশিয়া- ইউরোপ মিটিং (আসেম) সম্মেলন উপলক্ষে ১৪ থেকে ১৬ জুলাই মঙ্গোলিয়া সফর করেন। এই সফরের অভিজ্ঞতা তুলে ধরেন এই সংবাদ সম্মেলনে।

আসেম সম্মেলনে বিশ্বনেতারা বাংলাদেশ, তুরস্ক ও ফ্রান্স হামলার নিন্দা জানিয়েছেন, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সেনা অভ্যুত্থান ব্যর্থ করে দিয়ে তুরস্কের মানুষ আবারও প্রমাণ করেছে জনগণই সব ক্ষমতার উৎস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.