আজ : ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
Breaking News

বড় জয়ে শীর্ষেই থাকলো সাকিবের জ্যামাইকা

ঢাকা: দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে জ্যামাইকা তালাওয়াস। সাকিবের দলের জয়রথ যেন ছুটছেই। আজ বৃহস্পতিবার বারবাডোজ ট্রাইডেন্টসের বিপক্ষেও সেই ধারা অব্যাহত রেখেছে। ম্যাচটিতে ৩৬ রানে জয় পেয়েছে জ্যামাইকা। বড় জয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকলো সাকিবের জ্যামাইকা। ৮ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। ৭ ম্যাচ খেলা গায়ানা আমাজন ওয়ারিয়ার্সের অবস্থান দ্বিতীয়, অর্জন ১০ পয়েন্ট।

কিংস্টনের সাবিনা পার্কে বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা ম্যাচটিতে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান করে জ্যামাইকা তালাওয়াস। জবাবে ১৭.৪ ওভারে ১৫৯ রানে থামে বারবাডোসের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে বারবাডোজের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন নিকোলাস পোরান। সাকিব আল হাসানের দুর্দান্ত এক থ্রুতে রানআউট হওয়ার আগে মাত্র ২৫ বলে একটি চার ও ছয়টি ছক্কায় ঝড়ো ইনিংস দলকে উপহার দেন ক্যারিবিয় এই তারকা। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান আসে ইনিংস কাইরন পোলার্ডের ব্যাট থেকে। বাকিরা উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি!

সাবিনা পার্কের পিচের কথা মাথায় রেখেই হয়তো সাকিবের হাতে বল দেননি জ্যামাইকার অধিনায়ক ক্রিস গেইল। বল দেননি আরেক স্পিনার ইমাদ ওয়াসিমের হাতেও। ডেল স্টেইন দলের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন। টিমরয় অ্যালিন নেন দুটি উইকেট। একটি করে উইকেট পকেটে পুরেছেন কেসরিক উইলিয়ামস ও আন্দ্রে রাসেল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা জ্যামাইকার সূচনাটা ভালো ছিল না। শুরুর দিকেই ক্রিস গেইলের (৮) উইকেটটি হারিয়ে ফেলে তারা। তবে অপর ওপেনার চাঁদউইক ওয়ালটন ৫৪ বল খেলে ৯টি বাউন্ডারি এবং ৫টি ছক্কায় ৯৭ রানের মূল্যবান ইনিংস খেলেছেন। ফিফটি করেছেন কুমার সাঙ্গাকারাও। খেলেছেন ৩১ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৫০ রানের ইনিংস। রোভমান পাওয়েল দলকে উপহার দেন ১৪ বলে একটি চার ও চারটি ছক্কায় ৩৪ রানের ঝড়ো ইনিংস। সাকিব রানের খাতা খোলার আগেই রানআউটে কাটা পড়েন।

বারবাডোজের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রামপাল ও ডেভিড ওয়াইসি। ৫৪ বল খেলে ৯টি বাউন্ডারি এবং ৫টি ছক্কায় ৯৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন চাঁদউইক ওয়ালটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.