আজ : ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

বিয়ের প্রথম সপ্তাহে যে কাজগুলি করবেন না

সম্প্রতি ম্যারেজ কনসালটেন্ট অ্যানি পিয়ার্স কয়েকটি টিপস দিয়েছেন- যা বিয়ের পর প্রথম সপ্তাহে করা ঠিক না। তিনি মনে করেন, বিয়ের পর প্রথম এক সপ্তাহ এই কাজগুলো থেকে বিরত থাকাই উত্তাম। যেমন-

এক . সদ্য বিবাহিত অবস্থায় স্বামী বা স্ত্রীর বিরহ অল্পতেই অসহ্য বোধ হয়। নিজের স্বামী/স্ত্রীকে বাদ দিয়ে কোথাও বেড়াতে যাবেন না। পেশাগত প্রয়োজনে বিয়ের পরেই শহরের বাইরে কোথাও যাওয়ার প্রয়োজন দেখা দিলে, সেক্ষেত্রে চেষ্টা করুন নিজের স্বামী বা স্ত্রীকে সঙ্গে নিয়ে যাওয়ার।

দুই. বিয়ের পর বাড়িতে অতিথি আসতে পারে। এক-দুই তিনি থাকলেন, চলে গেলেন- এমনটাই বাঞ্ছনীয়। বাড়িতে কোনো অতিথিকে কয়েকদিন কাটিয়ে যাওয়ার জন্য আমন্ত্রণ জানাবেন না। বিয়ের পর প্রথম কয়েকটি দিন স্বামী-স্ত্রীর পরস্পরকে চিনে নেয়ার সময়। সেই পর্বটিতে কোনো তৃতীয় ব্যক্তি প্রবেশ না করাই ভাল।

তিন. নিজের বাড়ির স্বাচ্ছন্দ্যেই পরস্পরকে মানসিক ও শারীরিক ভাবে চিনে নেয়ার কাজটা সহজ হয়। কাজেই বিয়ের প্রথম সপ্তাহটি নিজের বাড়িতেই কাটান। তড়িঘড়ি হানিমুনে যাবেন না। অনেক দম্পতি বিয়ে সেরেই হানিমুনে দৌঁড়ান। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, নববিবাহিতদের পারস্পরিক অ্যাডজাস্টমেন্টের সবচেয়ে অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে নিজেদের বাড়িতেই।

চার. বাড়ির আসবাবপত্রে কোনো ব্যাপক পরিবর্তন আনবেন না। বিয়ের পরে যিনি আপনার স্ত্রী হয়ে আপনার বাড়িতে আসছেন, তাকে সে দায়িত্ব দিন।

পাঁচ. সুখী দাম্পত্য জীবন অর্জন করতে হলে অনেক পরিশ্রম করতে হয়, আত্মত্যাগ করতে হয়, সর্বোপরি ধৈর্যশীল হতে হয়। কাজেই সহজেই হাল ছেড়ে হতাশাগ্রস্ত হয়ে পড়বেন না। ধৈর্য রাখুন, জীবনে সুখ আসবেই।

ছয়. বিয়ের অনুষ্ঠানে কী হয়েছে না হয়েছে তা নিয়ে ঝগড়া করবেন না। মনে রাখবেন, বিয়ের অনুষ্ঠান এখন অতীত। কাজেই সেই অনুষ্ঠানে কেন আপনার স্ত্রী লাল শাড়ির বদলে গোলাপি শাড়ি পরলেন! এই জাতীয় বিষয় নিয়ে বিয়ের পর ঝগড়া করবেন না। এতে সম্পর্ক তিক্ত হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। সবশেষে একে অপরকে মন ভরে ভালোবাসুন। তবেই সুখী হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.