আজ : ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

বরিশালে ১৪ জলদস্যুর আত্মসমর্পণ

সুন্দরবনের দুই জলদস্যু বাহিনীর ১৪ সদস্য আত্মসমর্পণ করেছেন।
বরিশালে ১৪ জলদস্যুর আত্মসমর্পণ

আজ বৃহস্পতিবার দুপুরে বরিশালে র‌্যাব-৮ এর কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র জমা দিয়ে দস্যুরা আত্মসমর্পণ করেন।

সুন্দরবনের জলদস্যু শান্তবাহিনীর প্রধান মো. বারেক তালুকদার শান্ত (৪৮) তার ১০ জন সদস্য এবং আলম বাহিনীর প্রধান মো. আলম সরদারসহ ৪ জন আত্মসমর্পণ করেছেন। এ সময় তারা ৯টি বিদেশি একনলা বন্দুক, ২টি দোনলা বিদেশি বন্দুক, ৫টি পয়েন্ট ২২ বোর বিদেশি এয়ার রাইফেল, ২টি ওয়ান শুটারগান ও ২টি কাঁটা রাইফেল মিলিয়ে ২০টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৮ রাউন্ড বিভিন্ন প্রকার কার্তুজ জমা দেন।

আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গি আর সন্ত্রাসী যেই হোক না কেন, নিজেদের কৃতকর্মের ভুল বুঝে আত্মসমর্পণ করলে স্বাভাবিক জীবনে ফিরে যেতে সহায়তা করা হবে। কেবল হত্যা ও পাশবিক নির্যাতনের অভিযোগ ব্যতীত অন্যদের আইনি সহায়তাও দেওয়া হবে।বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর এমন নির্দেশ

তিনি আরো বলেন, অপার সম্ভাবনার সুন্দরবনে পর্যটকদের জন্য নিরাপদ রাখতে আর জেলেদের নির্বিঘ্নে মাছ শিকারের জন্য র‌্যাবের পাশাপাশি কোস্টগার্ডকে আধুনিকায়ন করা হচ্ছে। এই এলাকার মানুষের নিরাপত্তার জন্য সব ধরনের সহায়তা করা হবে বলে জানান মন্ত্রী।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, এলিট ফোর্স র‌্যাব দক্ষ এবং প্রশিক্ষিত। এযাবৎ তাদের সাথে বন্দুকযুদ্ধে ১৯৯ জন জলদস্যু নিহত হয়েছে। তাই ২টি বাহিনীর আত্মসমর্পণ করার পরও আরো যে ৪টি বাহিনী রয়েছে, তাদের আত্মসমর্পণ করার আহ্বান করেন তিনি।

আত্মসমর্পণ অনুষ্ঠানে বরিশালের দুই সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ, অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আনোয়ার আরিফ খান, র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মো. ইফতেখারুল মাবুদ পিএসসিসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.