আজ : ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে নিশা দেশাই

আজ সোমবার ঢাকায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যুক্তরাষ্ট্রের সফররত দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের সহযোগিতায় বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম হবে। জনগণ এখন অনেক সচেতন। সরকার সমাজে শিক্ষিত বিত্তবানদের সন্তানদের জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার কারণ খুঁজে বের করতে এবং এ ঘটনার নেপথ্যে কে বা কারা জড়িত, তাদের শনাক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ বিএনপি-জামাত সরকারের সময়ে দেশের ৬৩টি জেলায় ৫০০ স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা প্রত্যক্ষ করেছে।  তবে অপরাধীরা ঠিকই আইনের আওতায় এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন কর্মকর্তাকে তাঁর সরকারের সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির কথা পুনর্ব্যক্ত করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনা খুব অল্প সময়ে নিয়ন্ত্রণে এনেছে। শেখ হাসিনা তাঁর জীবনের ওপর বারবার আসা হুমকির কথা উল্লেখ করে বলেন, তিনি নিজেই সন্ত্রাসী ঘটনার শিকার এবং কয়েকবার এ ধরনের সন্ত্রাসী ঘটনা মোকাবিলা করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, তরুণরা ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ হয়ে নয়, কৌতূহলের বশে এ ধরনের ঘটনায় সম্পৃক্ত হচ্ছে।

বৈঠকে দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বলেন, মার্কিন সরকার সক্ষমতা বাড়াতে বাংলাদেশকে প্রযুক্তিগত সহায়তা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিতে প্রস্তুত রয়েছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা এবং ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.