আজ : ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত-উপাচার্য গ্রেফতার

গুলশানে জঙ্গি হামলায় জড়িতদের বাড়ি ভাড়া ও তথ্য গোপন রাখার দায়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত-উপাচার্য (প্রোভিসি) গিয়াসউদ্দিন আহসানকে আটক করা হয়েছে। একই অভিযোগে আরো দুই ব্যক্তিকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট।

আজ শনিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ওই তিনজনকে আটক করা হয়। আটক অন্য দুই ব্যক্তি হলেন উপ-উপাচার্য গিয়াসউদ্দিন আহসানের ভাগ্নে আলম চৌধুরী ও ভবনের ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিন।

মাসুদুর রহমান জানান, তদন্তে জানা যায়, বসুন্ধরা আবাসিক এলাকার ৬ নম্বর রোড, ব্লক-ই, টেনামেন্ট-৩, ফ্ল্যাট এ/৬-এ জড়িত জঙ্গিরা একত্রিত হয়েছিল। জঙ্গিদের অন্য সহযোগীরা এই ফ্ল্যাট গত ১৬ মে ভাড়া নিয়েছিল। গুলশানে সন্ত্রাসীর হামলার পর সহযোগীরা দ্রুত বাসা থেকে পালিয়ে যায়।

ওই বাড়ির মালিক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য গিয়াসউদ্দিন আহসান। তিনি বাড়ি ভাড়া দেওয়ার ক্ষেত্রে ভাড়াটিয়াদের তথ্য সংশ্লিষ্ট থানায় জমা দেওয়া থেকে বিরত থাকেন।

ওই বাসা থেকে বালুভর্তি কার্টন ও তাদের পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বালুতে গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। ওই বাড়ি থেকেই তিনজনকে আটক করা হয় বলে জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.