আজ : ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

দেশের মানুষের নিরাপত্তার জন্য কাজ করি: ডিএমপি কমিশনার

আমরা দেশের জন্য কাজ করি। দেশের মানুষের নিরাপত্তার জন্য কাজ করি। দেশের সবরকম ক্রান্তিকালে ডিএমপি কাজ করেছে, ভবিষ্যতেও আমরা কাজ করে যাব।

আজ বৃহস্পতিবার ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত অক্টোবর/১৬ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সিআইএমএস সফটওয়্যারে আমরা নগরবাসীর ডাটা এন্ট্রি করছি। আমাদের এই উদ্দেশ্য বাস্তবায়নে টিম ডিএমপি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বিট পুলিশিং, উঠান বৈঠক এবং সিআইএমএস এ ডাটা এন্ট্রি দেওয়ার ফলে আজ ঢাকা শহরে কোন জঙ্গি বসবাস করতে পারছে না।

জঙ্গিবাদের বিরুদ্ধে সাধারণ মানুষের মধ্যে সৃষ্ট ঐক্যের প্রতি ইঙ্গিত করে ডিএমপি কমিশনার বলেন, জঙ্গি দমনে আমরা যথেষ্ট সাফল্য অর্জন করেছি। মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের সর্বমহলে আমাদের কাজের ভূয়সী প্রশংসা হচ্ছে। দেশের মানুষের মধ্যে জঙ্গি দমনে আজ একটি ঐক্য তৈরি হয়েছে। তারা আমাদের দেয়া শর্ত মেনে তাদের ধর্মীয় ও অন্যান্য উৎসব পালন করছে। এটি আমাদের প্রতি দেশের মানুষের ভালবাসার প্রতিফলন।

দায়িত্ব পালনকালে সংশ্লিষ্ট সবার সাথে সৌহার্দ্য বজায় রাখার প্রতি গুরুত্ব আরোপ করে তিনি বলেন, দেশের সব বাহিনী আমাদের সাথে কাজ করে যাচ্ছে। আমরা একে অপরকে সহযোগিতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। কোন বাহিনীর সাথে আমাদের কোন সদস্যের অনাকাঙ্খিত কোন ঘটনা বা ভুল বোঝাবুঝি না হয় সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে। আমরা দেশের জন্য কাজ করি। সবার সাথে আমাদের সুসম্পর্ক রাখতে হবে।

দায়িত্ব পালনকালে জনগণের প্রতি ভাল ব্যবহার ও যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করে কমিশনার বলেন, থানায় সেবার মান বৃদ্ধি পেয়েছে। থানার কার্যক্রম আরও বেগবান করতে প্রতিটি থানায় চেকপোস্ট, তল্লাশী, ব্লক রেড বাড়াতে হবে এবং খেয়াল রাখতে হবে থানায় সেবা নিতে এসে যাতে কেউ হয়রানির শিকার না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.