আজ : ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

দেশবাসীকে অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে জঙ্গি-সন্ত্রাসীদের তথ্য দিতে

জঙ্গিবাদ মোকাবেলায় ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে দেশবাসীর কাছে তথ্য চেয়ে এর উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার ডিএমপি মিডিয়া সেন্টারে অ্যাপসটি উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদের মদদদাতা, পৃষ্ঠপোষকদের গ্রেফতারে কাজ করা হচ্ছে। সারাদেশকে নিরাপদ রাখতে পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ। এজন্য পুলিশ বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে।

অ্যাপসটি ব্যবহার করে জঙ্গিবাদের মদদদাতা, অর্থদাতাদের সম্পর্কে দেশবাসীকে তথ্য জানানোর অনুরোধ জানান মন্ত্রী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান ও সিটি প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

দেশের ১৭ কোটি মানুষ পরিচয় গোপন রেখেই এ অ্যাপসের মাধ্যমে পুলিশকে চার ক্যাটাগরিতে তথ্য জানাতে পারবেন বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত উপ কমিশনার ও বোমা ডিস্পোজাল ইউনিটের প্রধান সানোয়ার হোসেন।

তিনি বলেন, হ্যালো সিটি নামের এ অ্যাপসটির মাধ্যমে যে কেউই দেশ বা বিদেশ থেকে অপরাধের তথ্য জানাতে পারবেন। পরিচয় বা মোবাইল নম্বর উল্লেখ না করেই তথ্য জানানো যাবে।

হ্যালো সিটি অ্যাপসটি পার্যালোচনা করে দেখা যায়, এর প্রথমেই রয়েছে জঙ্গি ও উগ্রবাদ ক্যাটাগরি। এরপরই রয়েছে বিস্ফোরক। তারপর রয়েছে অস্ত্র। আর সবশেষে রয়েছে আন্তঃদেশীয় অপরাধ। ব্যবহারকারী এর যে কোনোটিতেই প্রবেশ করে অপরাধের তথ্য দিতে পারবেন।

তবে প্রাথমিকভাবে অ্যাপসটির শুধু অ্যান্ড্রোয়েড ভার্সন প্রকাশ করা হচ্ছে। এক সপ্তাহ পরে এর উইন্ডোজ ভার্সনও চালু করা হবে বলে জানান এডিসি সানোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.