আজ : ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

তোফায়েল:বাংলাদেশ উদীয়মান অর্থনৈতিক উন্নয়নের দেশ

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশ এখন উদীয়মান অর্থনৈতিক উন্নয়নের দেশ। ২০২১ সালের মধ্যে দেশ মধ্যম আয়ে উন্নীত হবে। এ লক্ষ্যে সরকার ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।
তিনি আজ ভোলা শহরের সদর রোড এলাকায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ১৫৯ তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার ইতোমধ্যে গ্রামগঞ্জে পাঁচ হাজারেরও বেশি ডিজিটাল সেন্টার স্থাপন করেছে। ২শ’ সার্ভিস প্রভাইডর করা হয়েছে। গ্রাম পর্যায়ে ব্যাপক উন্নয়ন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে, তাই বিভিন্ন কাজে তাদের অংশগ্রহণ বাড়ছে। সব ক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে।
তোফায়েল আহমেদ বলেন, ভোলায় ইতোপূর্বে ২২৫ মেগাওয়াট বিদ্যাৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে। ২২৫ মেগাওয়াটের আরো একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে। এতে এখানে মোট সাড়ে ৪শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। একটি সোলার প্যনেল নির্মাণের কথা চলছে। এখানে প্রচুর গ্যাস রয়েছে। যা দিয়ে গ্যাসভিত্তিক শিল্প কারখানা স্থাপন করা হবে।
এ সময় অন্যন্যের মধ্যে বক্তৃতা করেন, ব্যাংকের চেয়ারম্যান এম এ সবুর, পার্টেক্স গ্রুপের চেয়ারম্যান ও ব্যাংকের পরিচালক এম এ হাসেম, ব্যাংকের রিস্ক ব্যবস্থাপনা কমিটির পরিচালক ও চেয়ারম্যান জাহাঙ্গির আলম খান ও ব্যবস্থাপনা পরিচালক মো. আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.