আজ : ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

তথ্যমন্ত্রী: এখনই ঘুরে দাঁড়ানোর সময়:

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের রক্তের-ঋণ শোধ করে তার লালিত স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে দেশ এখনই ঘুরে দাঁড়ানোর সময়।
এখনই ঘুরে দাঁড়ানোর সময় : তথ্যমন্ত্রী

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত এক স্মরণসভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন,‘তারা (খুনীরা) জাতির অস্তিত্বকে ধ্বংস করার চেষ্টা করেছে।’

শুধু তাই নয়, তারা জাতির ওপর চার রকমের অভিশাপ চাপিয়ে দিয়েছিল। তিনি এ সবের ব্যাখ্যা করে বলেন, সামরিকতন্ত্র, মুক্তিযুদ্ধবিরোধী রাজনীতি, সাম্প্রদায়িকতার অভিশাপ দেশের ওপর চাপিয়ে দেয়া হয়। আর চার নম্বর অভিশাপ হচ্ছে বিএনপি’র রাজনীতি।

২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলাকারি, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে দেশদ্রোহী খুনি ও ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর খুনি চক্র এবং আজ যে জঙ্গিরা বেসামরিক লোকদের ওপর আত্মঘাতী হামলাসহ গুপ্তহত্যা চালাচ্ছে এদের সবার একই রক্ত থেকেই জন্ম।

তিনি স্মরণ করে বলেন, তারা নেতৃবৃন্দকে হত্যা করে রবীন্দ্রনাথ ঠাকুরের অনুসারি বুদ্ধিজীবীদেরকে নির্বাসনে পাঠাতে চেয়েছে। তারা তাদের শাসনামলে আমাদের ইতিহাস এবং সংস্কৃতি ধ্বংস করেছে।

কিন্তু তারপরও আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তাদেরকে রাজনৈতিকভাবে পরাজিত করেছি এবং দেশকে সঠিক পথে পরিচালনা করার চ্যালেঞ্জ গ্রহণ করেছি।

তিনি বলেন, শান্তি, সমৃদ্ধি, সাম্য ও দুর্নীতিমুক্ত সুশাসন অর্জনের মাধ্যমে চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হলে বিএনপি’র মত ‘বিষ বৃক্ষ’র শিকড় উপড়ে ফেলা প্রয়োজন।

তিনি বলেন, যেখান থেকে ষড়যন্ত্র সৃষ্টি হচ্ছে আইনি প্রক্রিয়ার মধ্যদিয়ে তা অপসারণ করার সিদ্ধান্তে আসা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.