আজ : ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

জেএসসি জেডিসি পরীক্ষার রুটিন প্রকাশ

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা ১ নভেম্বর শুরু হবে। শেষ হবে ১৭ নভেম্বর।

সোমবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা সচিব হুমায়ুন খালিদের সভাপতিত্বে এক সভায় এ পরীক্ষার রুটিন (সূচি) চূড়ান্ত করা হয়।

নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হবে। পরীক্ষায় সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না।

জেএসসির রুটিন

১ নভেম্বর জেএসসিতে বাংলা প্রথম পত্র, ২ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র, ৩ নভেম্বর ইংরেজি প্রথম পত্র, ৬ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র। ৭ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা, ৮ নভেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, ৯ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ১০ নভেম্বর শরীরিক শিক্ষা ও স্বাস্থ্য। ১৩ নভেম্বর গণিত, ১৪ নভেম্বর কর্ম ও জীবনমুখী শিক্ষা, ১৫ নভেম্বর বিজ্ঞান, ১৬ নভেম্বর চারু ও কারুকলা এবং ১৭ নভেম্বর কৃষি/গার্হস্থ্য বিজ্ঞান।

জেডিসির রুটিন

১ নভেম্বর কুরআন মাজীদ ও তাজবীদ, ২ নভেম্বর আকাঈদ ও ফিকহ, ৩ নভেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, অনিয়মিত শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি। ৬ নভেম্বর ইংরেজি প্রথম পত্র, ৭ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র, ৮ নভেম্বর বাংলা প্রথম পত্র, ৯ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র, ১০ নভেম্বর কর্ম ও জীবনমুখী শিক্ষা বা শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য। ১২ নভেম্বর গণিত, ১৩ নভেম্বর আরবি প্রথম পত্র, ১৪ নভেম্বর আরবি দ্বিতীয় পত্র, ১৫ নভেম্বর সামাজিক বিজ্ঞান ও বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ১৬ নভেম্বর বিজ্ঞান, ১৭ নভেম্বর কৃষি/গার্হস্থ্য বিজ্ঞান/গার্হস্থ্য অর্থনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.