আজ : ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

চাঁদপুরে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তরে স্কুলছাত্র মিনহাজ প্রধানকে (১৬)  হত্যার দায়ে ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ১ লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মামুনুর রশিদ এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের লামছরি গ্রামের সেলিম প্রধান (৩৫), হাশেম বেপারী (৪২), আলী এরশাদ (৭৩), মনোয়ারা বেগম (৪০), মতিন মিয়া (২৮), ও নান্নু (৪৬)। এদের মধ্যে আলী এরশাদ ছাড়া বাকী আসামিরা পলাতক রয়েছেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২০০০ সালের ৬ জুন বিকেল ৪টার দিকে মিনহাজের বাবা ও মিনহাজ জসিম উদ্দিন নামের এক ব্যক্তির বাড়ির সামনে পৈত্রিক সম্পত্তিতে কাজ করতে যায়। এসময় আগে থেকে  ওত উৎপতে থাকা আসামিরা মিনহাজকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে  গুরুতর জখম করে। এ অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন (৭ জুন) ভোর ৬টায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় মিনহাজের বাবা ফজলুল হক প্রধান বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মতলব উত্তর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা লুৎফর রহমান ২ বছর তদন্ত শেষে ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে আসামিদের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। মামলাটি দীর্ঘ ১৫ বছর চলমান অবস্থায় ২৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

রাষ্টপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) মো. সাইয়্যেদুল ইসলাম বাবু বাংলানিউজকে বলেন, আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে ১৪৭/৪৪৭/৩২৩/৩০২/১৪৯/১০৯ দণ্ডবিধি অনুযায়ী প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করেন। জরিমানার টাকা প্রত্যেক আসামিকে জেলা প্রশাসকের মাধ্যমে নিহত মিনহাজের বাবাকে পরিশোধ করতে হবে।

সরকার পক্ষের সহকারী আইনজীবী ছিলেন দেবাশীস কর মধু এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন কাজী হাবিবুর রহামন ও পলাতক আসামির পক্ষে স্টেট ডিফেন্স আইনজীবী ছিলেন চৌধুরী আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.