আজ : ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

কুড়িগ্রাম ও ঝিনাইদহে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

কুড়িগ্রামের রৌমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

155281_189 ঝিনাইদহে মহেশপুর উপজেলার বাঘা ডাঙ্গা সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে জসিম মন্ডল (২৭) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত। শুক্রবার ভোরে ভারতের পশ্চিম বঙ্গের নদীয়া জেলার হাজরা বিএসএফ ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৮ ব্যাটালিয়নের লে. কর্নেল তাজুল ইসলাম বলেন, জসিম বৃহস্পতিবার রাতে মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যায়। সেখানকার হাজরা ক্যাম্পের কাছে বিএসএফের সঙ্গে কয়েকজন গরু ব্যবসায়ী মুখোমুখি হয়। এ সময় বিএসএফ সদস্যরা গুলি করলে জসিম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে ভারতের একটি হাসপাতালে নেওয়ার পর জসিম মারা যায়।

কুড়িগ্রাম রৌমারী সংবাদদাতা মোস্তাফিজুর রহমান তারা জানান, কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ’র গুলিতে দুখু মিয়া (৩০) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ি নিহত হয়েছে। গতকাল শুক্রবার ভোর রাতে উপজেলার ফকির পাড়া সীমান্তে ওই ঘটনা ঘটে।

রৌমারী থানা পুলিশ ও গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের জোয়ানরা গতকাল সকাল ৯টার দিকে বাংলাদেশের অভ্যন্তর থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

উপজেলার শৌলমারী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের মৃত আব্দুল হাই এর পুত্র নিহত গরু ব্যবসায়ী দুখু মিয়া ওরফে লাল মিয়া। ভারত থেকে গরু নামানোর সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি বর্ষন করে বলে জানা গেছে।

বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনায় গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফ’র কাছে বার্তা প্রেরণ করা হয়েছে।
জামালপুর বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার কর্নেল রফিকুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই ঘটনায় গয়টাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

– See more at: http://www.dailynayadiganta.com/detail/news/155281#sthash.h9ezy6LK.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.