আজ : ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
Breaking News

আন্দোলনের পঞ্চম দিন, চলছে অবস্থান ধর্মঘট

নোয়াখালী: পাঁচ দফা দাবি আদায়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের পঞ্চম দিন চলছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের নিচতলায় শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট পালন করতে দেখা গেছে। গতকাল বুধবার বেলা তিনটা থেকে প্রশাসনিক ভবনের নিচতলায় ও সামনের চত্বরে এ কর্মসূচি শুরু হয়েছে।

এদিকে লাগাতার আন্দোলনের ফলে আন্দোলনরত পাঁচ ছাত্রী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। কর্মসূচি পালনকালে বুধবার সন্ধ্যার পর ফারিয়া মাশরুফ, শাহিদা ইয়াছমিন, সাবিয়া আলীসহ পাঁচ ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাদের শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা বাংলামেইলকে জানান, তাদের দাবি আদায়ের লিখিত নোটিস না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণাও দিয়েছেন তারা।

উপাচার্য এম অহিদুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যে কী, তা আমি বুঝতে পারি না। এরপরও বলেছি শ্রেণিকক্ষের সঙ্কটসহ যেসব সমস্যা রয়েছে, তা দুই দিনের মধ্যে সমাধান করে দেওয়া হবে। কিন্তু বিভাগের শিক্ষকদের ইন্ধনে শিক্ষার্থীরা যদি অবস্থান ধর্মঘট করে এবং অসুস্থ হয় তা হলে কী করার আছে?’

প্রসঙ্গত, বিভাগীয় চেয়ারম্যানের অব্যাহতির আদেশ প্রত্যাহার করে পদে পুনর্বহাল, শিক্ষকদের আবাসন সমস্যার সমাধান এবং শ্রেণিকক্ষ ও পরীক্ষাগার সঙ্কট দূর করাসহ পাঁচ দফা দাবিতে কয়েক দিন ধরে এ বিভাগের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। সর্বশেষ ১৭ জুলাই দাবি মানার জন্য উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দেন। এতে শিক্ষার্থীরা উপাচার্যকে দুই দিনের আলটিমেটাম দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.