আজ : ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

২১ সেপ্টেম্বর আফগানিস্তান ক্রিকেট দল আসছে

আফগানিস্তানের জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসছে আগামী ২১ সেপ্টেম্বর।২১ সেপ্টেম্বর আফগানিস্তান ক্রিকেট দল আসছে

ঢাকায় তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও ফতুল্লায় একটি অনুশীলন ম্যাচ খেলে আফগানিস্তান দল ২ অক্টোবর ফিরে যাবে।

আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের তিনটি একদিনের ম্যাচই মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিবা-রাত্রির খেলাগুলো হবে ২৫, ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।

একদিনের প্রাকটিস ম্যাচটি হবে ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ তথ্য জানানো হয়। আফগানিস্তানের জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশের সফর নিয়ে এ সভার আয়োজন করা হয়। যুব ও ক্রীড়া সচিব কাজী আখতারউদ্দিন আহমেদ এতে সভাপতিত্ব করেন।

সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্ত আন্তঃমন্ত্রণালয় সভা আজ যুব ও ক্রীড়া সচিব কাজী আখতারউদ্দিন আহমেদ।

এছাড়া আগামী ৯ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত নয়টি দেশের অংশগ্রহণে আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশনের (আইএইচএফ) উদ্যোগে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ‘আইএইচএফ ট্রফি চ্যাম্পিয়নশীপ-২০১৬’ এর প্রস্তুতি নিয়েও সভায় আলোচনা হয়।

এ হ্যান্ডবল টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ ভারত, মালদ্বীপ, আফগানিস্তান, পাকিস্তান, নেপাল, ইয়েমেন, শ্রীলংকা ও ভূটান অংশ নেবে।

দেশী-বিদেশি খেলোয়াড়দের অংশগ্রহণে ক্রিকেট সিরিজ এবং আইএইচএফ ট্রফি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয় সভায়।

দেশি-বিদেশি খেলোয়াড়, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের বাংলাদেশে অবস্থানকালীন সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সব ধরণের ব্যবস্থা নেওয়া হবে সভায় বলে জানান পুলিশের প্রতিনিধি।

অন্যান্য সময়ের মতো এবারও সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (রাজনৈতিক) আহ্বায়ক করে একটি নিরাপত্তা কমিটি গঠন করা হয়।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, যোগাযোগ মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, জাতীয় ক্রীড়া পরিষদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.