আজ : ২০শে জানুয়ারি, ২০১৮ ইং , ৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
Breaking News

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের নামে মিথ্যা মামলা করে হয়রানি

স্টাফ রিপোর্টারঃ সংবাদ প্রকাশের জেরে মিথ্যা নাটক সাজিয়ে দুই সাংবাদিকের বিরুদ্দে চাঁদা দাবি ও ছিন্তাই এর অভিযোগ এনে মিথ্যা মামলা দায়ের করে বরিশাল নগরীর চিহ্নিত পাসপোর্ট দালাল সাইফুল ইসলাম নাসির ওরফে ওরফে প্রতারক নাসির।
বরিশাল চিফ মেট্রোপলিটন মেজিস্টেট আমলী আদালতে ২৩ আগস্ট মামলাটি দায়ের করে দালাল নাসির। দুই সাংবাদিক হল জাতীয় দৈনিক আজকের সংবাদের বরিশাল ব্যুরো প্রধান,বরিশাল ক্রাইম পত্রিকার প্রধান নির্বাহী সম্পাদক,রুরাল জার্নালীস্ট ফাউন্ডেশন (আর জে এফ) বরিশাল বিভাগীয় কমিটির সহ-সভাপতি ও এয়ারপোর্ট প্রেসক্লাবের সদস্য বি এইচ জামাল ও অন্যজন বরিশাল ক্রাইম পত্রিকার মফস্বল বার্তা সম্পাদক ও অনলাইন বিডিবার্তা২৪ ডট নেট এর নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন(বসকো) এর কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও বরিশাল জেলা কমিটির সেক্রেটারী,বাংলাদেশ অনলাইন সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য মোঃ আবু বকর সিদ্দিক।
উল্লেখ্য বিগত কয়েকদিন ধারাবাহিকভাবে ভিবিন্ন শিরোনামে দালাল নাসিরের কু কৃর্তি মানুষের সাথে প্রতারনা করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে তার সংবাদ প্রকাশ করলে তার জের ধরে মিথ্যা নাটক সাজিয়ে ওই দুই সাংবাদিকের নামে অভিযোগ এনে মামলা দায়ের করেন।
এর আগে দালাল নাসির ভাড়াটে সন্ত্রাসী দিয়ে সাংবাদিক আবু বকর কে ১৭ই আগস্ট দুপুর দেরটায় (০১৬৩২১৩৪১৩৯) এই নম্বর থেকে তার ব্যবহৃত মোবাইলে পরপর তিনবার হত্যার হুমকি দেয়।পরে তিনি বিষয়টি বিভাগীয় কমিশনার,পুলিশ কমিশনার ও বরিশাল জেলা প্রশাসক এবং কোতয়ালী মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কে মোবাইলের ম্যাসেজের মাধ্যমে তাৎক্ষনিক জানানো হয় এবং সংবাদ প্রকাশ করা হয়।
সংবাদ প্রকাশ করা হলে আবু বকর সিদ্দিক কে না পেয়ে অপর সাংবাদিক বি এইচ জামালকে নগরীর গোরাচাঁদ দাস রোড বিপ্লবী বাংলাদেশ পত্রিকা অফিসের সামনে ২১ আগস্ট রাত সারে ১০ টায় সন্ত্রাসী দালাল নাসির ও তার শ্যালক মেহেদি হাসান সোহেল সহ আরো ৫/৭ জন মিলে হত্যার চেষ্টা চালায়।এসময় সাংবাদিক জামাল কে পিটিয়ে আহত করে ফেলে রেখে পালিয়ে যায়। এতে তার ঘার ডান হাত পা ফুলা যখম হয়। স্থানীয়রা তাকে উদ্দার করে প্রাথমিক চিকিৎসা শেষে তার বাসায় নিয়ে আসে। সেই সংবাদ ২৩ আগস্ট বরিশাল ক্রাইম এ প্রকাশিত হয়। তাই সন্ত্রাসী ও দালাল চক্ররা নিজেদের বাচানোর জন্য মিথ্যা নাটক সাজিয়ে মামলা দায়ের করেছে সন্ত্রাসী ও দালাল চক্রের মূল হোতা নাসির।
এ মিথ্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন(বসকো) এর সভাপতি খাইরুল আলম রফিক, অনলাইন বিডিবার্তা২৪ ডট নেট এর সম্পাদক ও মোহনা টেলিভিশন এর ব্যুরো প্রধান শামীম আহসান ,বরিশাল ক্রাইম পত্রিকার সম্পাদক ও প্রকাশক সহ পরিবারবর্গ , রুরাল জার্নালীস্ট ফাউন্ডেশন (আর জে এফ) এর চেয়ারম্যান জহিরুল ইসলাম ও পেশাদার সাংবাদিক সমাজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.