আজ : ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

শেখ হাসিনা ১৩ শীর্ষ বুদ্ধিজীবীর একজন

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের শীর্ষ ১৩ বুদ্ধিজীবীর মধ্যে একজন।আজ সোমবার রাজধানীর ওসমানি মিলনায়তনে সমাজসেবা দিবস ২০১৭ উপলক্ষে ৪ দিনব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ মন্তব্য করেন।

তিনি বলেন, মাটি ও মানুষের কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণে শেখ হাসিনা সফল হয়েছে। বঙ্গবন্ধু যে সমাজসেবার গোড়াপত্তন করেছিলেন তার সুযোগ্য কন্যা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আজ তিনি সফল হয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সমাজসেবা অধিদপ্তর ২১১টি প্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের বিকাশ, সুরক্ষা ও উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। এ মন্ত্রণালয় ৫০টি কর্মসূচির মাধ্যমে সামাজিক নিরাপত্তাবেষ্টনী তৈরি করেছে। সন্তানদের মানুষের মতো মানুষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। এ সময় সফল ক্ষুদ্রঋণ গ্রহীতা ক্যাটাগরিতে তিনজন, দক্ষতা উন্নয়ন প্রকল্পে ৩ এবং শিশু পরিবার থেকে শিক্ষা গ্রহণ করে সফল তিনজনকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

সমাজসেবার উদ্ভাবন এবার সেবায় ডিজিটালাইজেশন এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৪ দিনব্যাপী এই মেলা বিকাল ৫টা থেকে শুরু হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, মহাপরিচালক গাজী নুরুল কবীর, পরিচালক আবু মো. ইউসুফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.