আজ : ২২শে অক্টোবর, ২০২০ ইং , ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

শুরু মির্জা আব্বাসসহ ৩ জনের বিচার

প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগের এক মামলায় সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ তিনজনের বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

অপর দুই আসামি হলেন—সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবির ও একই মন্ত্রণালয়ের সাবেক যুগ্মসচিব বিজন কান্তি সরকার।
আজ বৃহস্পতিবার ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আমিনুল হক এই তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ১ জানুয়ারি সাক্ষ্যগ্রণের দিন নির্ধারণ করেন।
একইসাথে আদালত মামলার অপর দুই আসামি জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের হিসাবরক্ষক মো. মনসুর আলম ও হিসাব সহকারী মতিয়ার রহমানকে অব্যাহতির আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, প্রতিমন্ত্রী থাকা অবস্থায় আলমগীর কবির ২০০৬ সালে ‌’ঢাকা সাংবাদিক সমবায় সমিতি’ নামের একটি সংগঠনকে নামমাত্র মূল্যে মিরপুরে সাত একর জমি বরাদ্দ দেয়ার সুপারিশ করেন। প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে বাজারমূল্যের চেয়ে কম দামে ওই জমি বরাদ্দ দিয়ে রাষ্ট্রের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতি করে।

২০১৪ সালের ৩ মার্চ রাজধানীর শাহবাগ থানায় এই অভিযোগে একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১২ ফেব্রুয়ারি মির্জা আব্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন দুদকের উপপরিচালক হামিদুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.