আজ : ৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

লালমনিরহাটে ৭৫ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

‘আর মাদক বিক্রি করব না, মাদকের সাথে আর এক মুহূর্তও না।’ মাদকের সাথে সম্পর্ক ছিন্ন করে স্বাভাবিক জীবনে ফিরে এভাবেই নিজের অনুভূতি জানালেন লালমনিরহাট সদর উপজেলার সীমান্তবর্তী মোঘলহাট ইউনিয়নের কর্ণপুর গ্রামের মাদক ব্যবসায়ী আব্দুস সালাম ঢালি (৬০)। তার মতো আব্দুর রশীদ, কাওছার হোসেন, আমিনা বেগম ও ছাবিনা বেগমও মাদকের সাথে সকল সম্পর্ক ছিন্ন করে বলেছেন, ‘এখন অতীত ভুলে সমাজে আমরা সম্মানের সাথে চলতে পারব। মাদকের ছোবল থেকে রক্ষা পাবে অনেক মানুষ এবং মানুষ আর ঘৃণা করবে না আমাদের।’

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে লালমনিরহাট জেলার সীমান্তবর্তী মোঘলহাট ইউনিয়নের নুরুলদ্দীন মুক্ত মঞ্চ মাঠে জেলা পুলিশের কাছে সীমান্ত এলাকার মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ করে ভবিষ্যতে আর মাদক ব্যবসা না করার শপথ গ্রহণ করেছেন।

মোঘলহাট ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং জেলা পুলিশের প্রত্যক্ষ সহযোগিতায় মাদকবিরোধী ব্যতিক্রমী এই অনুষ্ঠানে সরেজমিনে গিয়ে দেখা যায় ওই এলাকার চিহ্নিত ৭৫ জন মাদক ব্যবসায়ী সেখানে উপস্থিত থেকে এক সঙ্গে মাদক ব্যবসা না করার শপথ নিয়েছেন। তাদের মধ্যে ৭ জন মহিলা মাদক ব্যবসায়ীও রয়েছেন। শপথ বাক্য পাঠ করান সদর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম।

এ সময় মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এসএম রশিদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক এড. মতিয়ার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এনএম নাসিরুদ্দিন ও আব্দুর রহীম।

মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণের এই ব্যতিক্রমী অনুষ্ঠানটি প্রত্যক্ষ করেন স্থানীয় কয়েক হাজার মানুষ।

প্রসঙ্গত, লালমনিরহাটের সীমান্তবর্তী ইউনিয়ন হিসেবে মোঘলহাটে মাদকের ব্যাপকতা অনেক বেশি। সেখানে প্রতিদিনই দূরদূরান্ত থেকে মাদকসেবীরা আসে মাদক সেবন করতে। তাই যোগদানের পর থেকেই মাদক প্রতিরোধে জোর দেন বর্তমান জেলা পুলিশ সুপার এসএম রশিতুল হক। এরই ধারাবাহিকতায় গেল ১ মাসে প্রায় শতাধিক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করার পাশাপাশি বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। পুলিশের কঠোর ভূমিকায় অনেকটাই বাধ্য হয়ে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে বাধ্য হয়েছে উল্লেখিত ৭৫ মাদক ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.