আজ : ২৬শে অক্টোবর, ২০২০ ইং , ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

রাণীশংকৈলে শত্রুতার জের ধরে জোরপূর্বক জমি দখল বাঁধাই মা-ছেলে আহত ২

মাহাবুব আলম ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে পূর্ব শত্রুতার জের ধরে ক্ষমতার দাপটে জোরপূর্বক ভাবে জমি দখল । বাধা দিতে এলে মা এবং ছেলে দুই জন আহত । ২৭ শে জুলাই সোমবার বিকালে রানীশংকৈল গোগর এমপাড়া গ্রামে বিকালে এ ঘটনা ঘটে ।

আহত ব্যক্তি তাসনিয়ারা বেগম (৪৫ ) ও এনামুল হক (১৮) রানীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে ।
বিরোধপূর্ণ ওই জমিতে বসবাসকারী সমিরুল ইসলাম বলেন, জমি নিয়ে তাঁদের সঙ্গে একই এলাকার রহমত উল্লাহ ,আমির হামজা, সুমন,সহ অনেকে দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ ওই স্থানে ০৯ শতক জমি আছে। যার জে এল নং- ৯৬ । মৌজা গোগর , দাগ নং -৪১৯৯ । খতিয়ান নং- ১২৯ আমি পৈত্রিক সুত্রে দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছি ।
ঘটনা স্থলে গিয়ে এলাকাবাসী জানায় জমির মালিকানা নিয়ে ’২০০৬ সালে ঠাকুরগাঁও জেলা জজ কোর্টে একটি মামলা দায় করেছিলেন সমিরুল ইসলাম যেটিতে রহমত উল্লাহ এবং আমির হামজা হেরে গিয়ে সমিরুলকে জমি ছাড়িয়া দেয় । বিগত কয়েক বছর ধরে সমিরুল বিভিন্ন প্রকার চাষাবাদ করে আসছি প্রতিবারের ন্যায় এবারও আমন ধানের চারা রোপণ করা জন্য প্রস্তুত করেছিল সে। যেখানে আজকে গবাদিপশুর দ্বারা সেটি ধ্বংস করার চেষ্টা করে বাধা দিতে এলে সমিরুল সহ তার স্ত্রী ছেলেকে এলোপাতড়ি মারপিঠ করে এতে করে আহত হয় তার স্ত্রী ও সন্তান ।

এ বিষয়ে সমিরুল বলেন, আমি আমার জমির মামলা জজ কোর্টে রায় পাওয়া সত্যেও আমাকে বিগত কয়েক বছর ধরে বিভিন্ন ভাবে হ্যাঁও প্রতি পূর্ণ করে থাকে তারা ।
এ বিষয়ে মুঠোফোনে রানীশংকৈল থানার এ এস আই বুলু আহমেদের সঙ্গে কথা বললে তিনি বলেন সমিরুল ইসলাম থানায় একটি মামলা দায় করেছেন সেটি তদন্ত সাংক্ষেপে ব্যবস্থা নেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.