আজ : ২২শে অক্টোবর, ২০২০ ইং , ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

মঙ্গলবার এফডিসিতে সালমান শাহ স্মরণানুষ্ঠান

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহর ২০তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)। এদিন তার স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ‘সালমান শাহ স্মৃতি পরিষদ’।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মসজিদে মঙ্গলবার আসরের নামাজের পর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহানসহ আরও অনেকে। এছাড়া বিভিন্ন টিভি চ্যানেলেও সালমান শাহকে স্মরণ করে বিভিন্ন অনুষ্ঠান প্রচার করা হবে।

সালমান শাহর জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর নানার বাড়ি সিলেটের দাড়িয়া পাড়ায়। বাংলাদেশ টেলিভিশনে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন তিনি। ঢাকাই চলচ্চিত্রে সালমান শাহ এসেছিলেন ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে। প্রথম ছবিতেই নতুন জুটি সালমান শাহ-মৌসুমী পান আকাশছোঁয়া তারকাখ্যাতি।

এরপর মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি চলচ্চিত্রে। যার সবই ব্যবসা সফল হয়েছে। বাংলা সিনেমার ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ কোটি ভক্তকে কাঁদিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মায়ার সাগর পাড়ি দিয়ে চিরদিনের জন্য চলে যান।

এ ছাড়া সালমান শাহ আটটি টিভি নাটকে অভিনয় করেছিলেন। সেগুলো হলো, আকাশ ছোঁয়া, দেয়াল, সব পাখি ঘরে ফেরে, সৈকতে সারস, পাথর সময়, ইতিকথা, নয়ন, স্বপ্নের পৃথিবী (টেলিছবি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.