আজ : ১৫ই নভেম্বর, ২০১৮ ইং , ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ
Breaking News

ভারতের সংগ্রহ ৩৫৬/৩ প্রথমদিন শেষে ভারতের

হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক টেস্ট ম্যাচ। টেস্ট মর্যাদা পাওয়ার ১৭ বছর পর এই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ।সিরিজের একমাত্র টেস্টটিতে প্রথমদিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৩৫৬ রান করেছে স্বাগতিক ভারত।

এদিনের প্রথম সেঞ্চুরিয়ান বিজয়ের আউটের পর অধিনায়ক বিরাট কোহলিকে সঙ্গ দিতে মাঠে নামেন আজাঙ্কে রাহানে। তাকে সঙ্গে নিয়ে শেষ সেশনে এসে ওয়ানডে স্টাইলে ক্যারিয়ারের ১৬ তম সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। ১৩১ বলে ১০ চারের সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। আর দিন শেষে তাকে নিয়েই অপরাজিত রয়েছেন এ দুই ব্যাটসম্যান। কোহলির সংগ্রহে রয়েছে ১১১ আর রাহানের সংগ্রহে রয়েছে ৪৫ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, মেহদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

এর আগে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় ভারতের অধিনায়ক বিরাট কোহলি। দিনের শুরুতে বল হাতে প্রথম ওভারেই তাসকিন আঘাত হানেন ভারতীয় শিবিরে। ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে তাসকিনের ডেলিভারিতে বোল্ড আউট হন লোকেশ রাহুল। ২ রান করেই প্যাভিলিয়নমুখী হন ভারতীয় এ ওপেনার। এরপর পুজারা ও বিজয় জুটিতে শক্ত অবস্থান তৈরি করলে এই জুটি ভাঙেন স্পিনার মেহদি হাসান মিরাজ। ৮৩ রান করা পুজারাকে মুশফিকের তালুবন্দি করে সাজঘরমুখি করেন মিরাজ। আর এরই সঙ্গে দীর্ঘ সময়ের উইকেটের অপেক্ষা ঘুঁচে বাংলাদেশের।

চা বিরতির পর সেঞ্চুরি পূর্ণ করা মুরালি বিজয়কে বোল্ড করে সাজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম। ফেরার আগে ১৬০ বল খেলে বিজয় করেছেন ১০৮ রান। এর আগে টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ১৫২ বলে ১১ চার ও এক ছক্কায় সেঞ্চুরি পূর্ণকরেছেন ভারতীয় দলের এই ওপেনার।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বী।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.