আজ : ৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের উজিরপুর সাইক্লোন সেল্টার পরিদর্শন

সৈয়দ মাইনুল হোসেন : : বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নে বিশ্বব্যাংকের অর্থায়নে নির্মিত ভরসাকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার পরিদর্শন করেছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়াং কিম।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় এ সাইক্লোন সেল্টার পরিদর্শন করেন তিনি।

এসময় সেখা‌নে তি‌নি এক‌টি না‌রি‌কেল গা‌ছের চারা রোপণ ক‌রেন।
পাশাপাশি ওই এলাকায় গ্রামীণ শক্তি ও টিএমএসএস পরিচালিত সৌরবিদ্যুৎ-এর সুফলভোগী মমতাজ বেগমের বাড়ি পরিদর্শন করেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট।

এর আগে সকাল ৮টায় হেলিকপ্টারে করে বরিশাল বিমানবন্দরে পৌঁছান তিনি।

এরপর সড়ক পথে তিনি জেলার বাবুগঞ্জ উপজেলার দক্ষিণ রাকুদিয়া গ্রামের নারীদের ভাগ্যবদল ও দারিদ্র্য জয়ের চিত্র স্বচক্ষে দেখার জন্য রওয়ানা হন।

সকাল সাড়ে ৮টায় সেখানে পৌঁছে বিশ্বব্যাংকের সহায়তায় পরিচালিত সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর নতুন জীবন লাইভলিহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (এনজেএলআইপি) নামের একটি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন তিনি। পাশাপাশি সেখানে নারীদের ভাগ্যবদলের দৃশ্য স্বচোখে দেখেন।

এদিকে, বিশ্বব্যাংক প্রধানের আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন। বিমানবন্দর থেকে শুরু করে বাবুগঞ্জের রাকুদিয়া গ্রাম ও উজিরপুরের বামরাইল এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

কয়েকদিন থেকে সেখানে অবস্থানসহ নজরদারি জোরদার করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারি গোয়েন্দা সংস্থার লোকজন।

পরিদর্শন শেষে দুপুর ১২টার দি‌কে বরিশাল থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওয়ানা দেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়াং কিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.