আজ : ২২শে অক্টোবর, ২০২০ ইং , ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বাউফল উপজেলা চেয়ারম্যান মজিবুর গ্রেফতার

অর্থ আত্মসাতের মামলায় পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. মজিবুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (০৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মগবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান। দুদক উপ-পরিচালক জুলফিকার আলীর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম তাকে গ্রেফতার করে।

দুদক জানায়, মজিবুর রহমান অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী থাকাকালে রাজধানীর ‘সুইপার কলোনি নির্মাণ’ প্রকল্পের প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে।

এর আগে গত ১৩ জুন রাজধানীর গেন্ডারিয়া থানায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মেজবাহুল করিম ও সহকারী মজিবুরসহ চারজনের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলা দায়েরের দিন মেজবাহুল করিমকে গ্রেফতার করা হয়। মামলার অন্য আসামিরা হলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সহকারী প্রকৌশলী নির্মল চন্দ্র দে ও নির্মাণকারী প্রতিষ্ঠান মেসার্স আবুল অ্যান্ড ব্রাদার্সের মালিক মো. আবুল হোসেন চৌধুরী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ঢাকা সিটি করপোরেশন এলাকার সুইপার কলোনি নির্মাণ শীর্ষক প্রকল্পে দয়াগঞ্জ সুইপার কলোনি গ্রুপ-‘খ’ এর নির্মাণ কাজে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ১ কোটি ৪২ লাখ ৪২ হাজার ১০ টাকা আত্মসাত করেন।

২০০৬ সালের প্রকল্পের নির্মাণ কাজে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আর্থিকভাবে লাভবান হয়েছেন আসামিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.