আজ : ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং , ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বাউফলে শারিরীক দূরত্ব বজায় রেখে কৃষি প্রনোদনা’র উদ্ভোধন

এম মনিরুজ্জামান হিরোন. বাউফলঃ
পটুয়াখালীর বাউফলে শারিরীক দূরত্ব বজায় রেখে কৃষি প্রনোদনা’র উদ্ভোধন করা হয়েছে। আজ সকাল ১১.৩০ ঘটিকায় উপজেলা নির্বাচন অফিস চত্তরে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন এ কৃষি প্রনোদনা’র উদ্ভোধন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন করোনা ভাইরাস সম্পর্কে সকলকে সচেতন করেন।
জানাযায়, খরিফ-১/২০২০-২০ মৌসুমে অত্র উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার সহায়তা কর্মসূচী কৃষি পুনর্বাসন বাস্তবায়ন নীতিমালা যথাযথভাবে অনুসরন করে ইউনিয়ন ভিত্তিক কৃষি পরিবারের উপর ভিত্তি করে বিভাজন করেছে উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটি।
উপজেলা কৃষি অফিস সরকারীভাবে প্রায় ২৫লক্ষ টাকার কৃষি প্রনোদনা পায়। উপজেলার সকল ইউনিয়নে ২হাজার ৭শত কৃষকদের মধ্যে কৃষি প্রনোদনা দেওয়া হবে। এরই ধারাবাহিকতায় আজ কালাইয়া ইউনিয়নে ১৩০ জন কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা দেয়া হয়। এ প্রনোদনায় প্রতি কৃষক পাবে ৫ কেজি ধান, ২ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।
উক্ত প্রনোদনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিসু, উপজেলা কৃষি অফিসার মো. মনিরুজ্জামানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.