আজ : ২৭শে অক্টোবর, ২০২০ ইং , ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বহিরাগত ভূমিদস্যুদের তাণ্ডবে সর্বস্বান্ত হলেন এক কৃষক।

মোঃবশির আহাম্মেদ : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ২ নং চরাদি ইউপির ছাগলদি গ্রামের ৯৭ নং মৌজা এস এ খতিয়ান ৭১২ নং দাগের হাল ১৭২ দাগ সহ বারোটি দাগের ৩ একর ৫০ শতক। জমিতে কয়েক লক্ষ টাকা খরচ করে মাছের ঘের তৈরি করেন। বারেক মল্লিকের পুত্র কৃষক নাছির মল্লিক এতে ঈর্ষান্বিত হয়ে জবর দখলের চেষ্টায় সশস্ত্র সন্ত্রাসী হামলা চালায় পার্শ্ববর্তী নলছিটি উপজেলার কয়া গ্রামের মৃত্যু আদম আলী হাওলাদারের পুত্র ভূমিদস্যু ও নলছিটি উপজেলা বিএনপির সহ-সভাপতি ফারুক ও তার সন্ত্রাসী বাহিনী।
এ সময় তারা কৃষক নাছির মল্লিকের তিনটি মাছের ঘের কেটে জোয়ারের পানির সাথে মিশিয়ে দেন।
তার ঘেরে চাষ করা মাছ জোয়ারের পানিতে চলে যায়।
বিষয়ে নাছির মল্লিক জানান ০৬/০৮/ ২০২০ তারিখ আনুমানিক দুপুর 1:30 এ সন্ত্রাসী ফারুক সহ ২০/২৫ জনের সশস্ত্র সন্ত্রাসী বাহিনী আমার সম্পত্তিতে জবর দখলের চেষ্টায় হামলা চালায় এতে আমি বাধা দিলে আমাকে সন্ত্রাসিরা ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়।
পরবর্তীতে তারা ঘেরের ভিতরে প্রবেশ করে ঘেরে রোপনকৃত ফলজ বৃক্ষ আম ১০০টি রেন্ডি ১৫০ আকাশমনি ৪৫ সব্রি ও সাগর কলা ৫০ টি ফলন্ত পেঁপে ৪০০ শত লাউ গাছ ২০০ মিষ্টি কুমড়া ১৫০ মালটা ১২০ লেবু ১২৫ পেয়ারা ২০ করোল্লা ১৬০ ঝিঙ্গা ১১৮ রেহা ১২০ বোম্বাই মরিচ ১০০ শসা ১৪০ ধুন্দল ৯০ টি গাছ কেটে ফেলে রেখে যায় এতে করে আমার ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
সন্ত্রাসীদের বিপক্ষে আমি বাকেরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি। বিষয়ে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম সংবাদ মাধ্যমকে জানান অভিযোগ পেয়েছি তাৎক্ষণিক চরামদ্দি ফাঁড়ির দায়িত্বরত অফিসার কে ঘটনাস্থলে পাঠিয়েছি।
অপরাধী যত শক্তিশালীই হোকনা কেন বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।
চরামদ্দি ফাঁড়ির ইনচার্জ এস আই ইকবাল হোসেন জানান ওসি মহোদয়ের নির্দেশক্রমে ঘটনাস্থলে গিয়ে ঘেরের সকল গাছ কাটা অবস্থায়পেয়েছি তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে ভুক্তভোগী পরিবারটি জানান ভূমিদস্যুদের সন্ত্রাসী কার্যকলাপে আজ আমাকে সর্বস্বান্ত করে দিল।
আমি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.