আজ : ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বরিশালে ৮ পুলিশ সদস্যসহ আক্রান্ত ১২ জন

এম.জামাল হোসাইন ঃ বরিশালে গত ২৪ ঘণ্টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ৮ সদস্যসহ ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজের মাইক্রোবায়লোজি বিভাগের আরটি-পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হলে ওই ১২ জনের রিপোর্ট পজিটিভ আসে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৭১ জনে।
বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান। আক্রান্তদের মদ্যে বিএমপির টাউন সাব-ইন্সপেক্টর একজন, পুলিশ সদস্য সাতজন, এক পুলিশ সদস্য পরিবারের দুই সদস্য রয়েছেন। তাদের বয়স ১৯ থেকে ৫৫ বছরের ।
এই ৮ জনসহ এ পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও তার পরিবারের মোট ১১ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। । এছাড়া অন্য দুজন হলেন, বরিশাল নগরীর বাসিন্দার (৪২), আগৈলঝাড়া উপজেলার বাসিন্দা পুরুষ বয়স (৩৫)।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, পুলিশ সদস্যদের মধ্যে একজন টিএসআই, ৭ জন কনস্টেবল রয়েছে। এছাড়া বাকী দুজন প্রথম শনাক্ত হওয়া উপ-কমিশনার উত্তর জোনের পুলিশ কনস্টেবলের (গাড়িচালক) পরিবারের সদস্য। উপ-কমিশনার (উত্তর) অফিসে গাড়ি চালক হিসেবে কর্মরত পুলিশ কনস্টেবলের প্রথম করোনা শনাক্ত হয়। এ কারণে ওই গাড়িচালকের সংস্পর্শে যারা এসেছিলেন এমন ৪৯ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে আসা পিসিআর ল্যাবের রিপোর্ট ১০ জনের শরীরে করোনা পজিটিভ আসে। আক্রান্তদর পুলিশ হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হবে।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ১২ ব্যক্তির অবস্থানস্থল লকডাউন করার প্রক্রিয়া শুরু হয়েছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.