আজ : ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

বরিশালে গরু চুরি করে প্রাইভেটকারে তোলার সময় চোর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের উজিরপুরে গরু চুরির পর প্রাইভেটকারে করে পালানোর সময় মিজানুর রহমান হাওলাদার (৩৭) নামের এক চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তার প্রাইভেটকার থেকে চুরি যাওয়া একটি গরু উদ্ধার করা হয়। সোমবার (১০ আগস্ট) দুপুর ১২টার দিকের এ ঘটনায় গ্রেপ্তার আন্ত:জেলা চোরচক্রের সদস্য মিজানুর রহমানের বিরুদ্ধে উজিরপুর থানায় একটি মামলা করা হয়েছে। গ্রেপ্তার মিজানুর রহমান হাওলাদার ঝালকাঠির রাজাপুর উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে।
পুলিশ জানায়, মিজানুর রহমান দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিল। ঘটনাবলীতে তার বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা আছে। এ কাজে তাকে সহায়তার জন্য দুইজন সহযোগী রয়েছে। গরু চুরি করে দ্রুত পালানোর জন্য প্রায় তিন বছর আগে একটি প্রাইভেটকার কেনেন মিজানুর রহমান। এরপর থেকে মিজানুর রহমান প্রাইভেটকারে করে গরু চুরি করে আসছিলেন।
উজিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, সোমবার ভোরে উজিরপুর জয়শ্রী এলাকার ওমর আলী নামে এক ব্যক্তির গরু চুরি করে প্রাইভেটকারে করে পালাচ্ছিলেন মিজানুর রহমান ও তার দুই সহযোগী। তাদের প্রাইভেটকারটি বরিশাল-ঢাকা মহসড়কে দিয়ে যাওয়ার সময় উজিরপুর থানা পুলিশের একটি টহল দলের সন্দেহ হয়। প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে তা অমান্য করে পুলিশের দলটিকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন তারা। পরে সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে প্রাইভেটকারটিকে থামানো হয় এবং মিজানুর রহমানকে গ্রেপ্তার করে। এ সময় তার দুই সহযোগী পালিয়ে যেতে সক্ষম হলেও প্রাইভেটকার থেকে উদ্ধার করা হয় চুরি করা একটি গরু।
গ্রেপ্তার মিজানুর রহমানের বরাত ওসি জানান, এখন পর্যন্ত প্রাইভেটকারে ১০ থেকে ১২টি গরু চুরির করে মিজানুর রহমান। দিনের বেলায় প্রাইভেটকার নিয়ে ঘুরে ঘুরে সড়কের পাশে কোন বাড়িতে গরু আছে তা দেখে রাখে। পরে রাতে গিয়ে সুযোগ বুঝে ওই গরুর পা বেঁধে প্রাইভেটকারে তুলে সেখান থেকে দ্রুত সটকে পড়তেন।
গরু চুরির ঘটনায় মিজানুর রহমান ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ পালিয়ে যাওয়া মিজানুর রহমানের দুই সহযোগীকে গ্রেপ্তারের চেষ্টা করছে, জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.