আজ : ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

প্রেসিডেন্ট পুতিন রাশিয়ার বিমানবাহিনীকে ‘যুদ্ধের জন্য প্রস্তুতি’ নিতে বললেন

রাশিয়ার বিমানবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। একই সঙ্গে মহড়া শুরু করার জন্য সামরিক বাহিনীকে নির্দেশও দিয়েছেন তিনি।
রাশিয়ার বার্তা সংস্থা ‘তাস’ এর বরাত দিয়ে সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।
রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগু জানিয়েছেন, ‘স্ন্যাপ চেক বা মহড়ার জন্য সামরিক বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। এতে করে বোঝা যাবে যুদ্ধের জন্য বাহিনীর সদস্যরা প্রস্তুত আছে কি না। একই সঙ্গে যুদ্ধকালীন ব্যবস্থা ঠিক আছে কি না, তাও দেখা হবে”।
রুশ বার্তা সংস্থা ‘তাস’ এর খবর অনুযায়ী, প্রস্তুতি এরই মধ্যে শুরু হয়ে গেছে।
দেশটির প্রতিরক্ষামন্ত্রী সার্গেই শোইগু জানিয়েছেন, বিমানবাহিনীর মহড়া বা ‘স্ন্যাপ চেক’ শুরু হয়ে গেছে। একই সঙ্গে সেনাসদস্যরাও যুদ্ধকালীন প্রশিক্ষণ নেওয়া শুরু করেছে।
যুদ্ধকালীন মহড়ার ঘোষণা রাশিয়া এমন সময় দিল, যখন অন্যান্য শক্তির সঙ্গে রাশিয়ার সম্পর্কে উত্তেজনা বিরাজ করছে।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মি: পুতিনের সম্পর্ক ভালো মনে করা হলেও বিশ্বের কয়েকটি দেশের সঙ্গে রাশিয়ার সম্পর্কে টানাপোড়েন রয়েছে। এমনকি নেটোভুক্ত দেশগুলোর সঙ্গেও রাশিয়ার সম্পর্কের অবনতি ঘটেছে সম্প্রতি।
সোভিয়েত ইউনিয়নের পতনের পর সম্প্রতি রাশিয়া তার সামরিক শক্তি বৃদ্ধি করছে। ২০১৭ সালে সামরিক বাহিনীর পরিসর বড় করার যে পরিকল্পনা রাশিয়ার তাও তারা প্রকাশ করেছে। একই সঙ্গে রাশিয়া সমরাস্ত্রও বাড়াচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.