আজ : ৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

নতুন সিইসি জনতার মঞ্চের লোক: রিজভী

নতুন সিইসি জনতার মঞ্চের লোক। তিনি আওয়ামী লীগের মুখপাত্রের মতোই বক্তব্য দেবেন এটাই স্বাভাবিক।আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

গত ৬ ফেব্রুয়ারি সাবেক সচিব একেএম নূরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার করে পাঁচ সদস্যের নতুন কমিশন চূড়ান্ত করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নিয়োগ পাওয়া অন্য ৪ নির্বাচন কমিশনার হলেন-সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী ও সাবেক অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম। প্রধান নির্বাচন কমিশনারসহ নতুন নির্বাচন কমিশনারদের শপথ আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

নবনিযুক্ত সিইসির কিছু বক্তব্য ইতোমধ্যেই গণমাধ্যমের সঙ্গে বিএনপি সম্পর্কে কিছু বক্তব্য দিয়েছেন। মূলত সেসব বক্তব্যের পরিপ্রেক্ষিতেই রিজভি এমন মন্তব্য করলেন।

এদিকে জিয়া চ্যারিটেবল ও অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার হাজিরাকে কেন্দ্র করে রাজধানীতে জমায়েত নেতাকর্মীদের উপর নির্যাতনের অভিযোগও তুলেন রিজভি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মামলাকে কেন্দ্র করে মৎস্য ভবন ‍ও রমনাপার্কে বরাবরের মতোই নেতাকর্মীরা জড়ো হয়। বেলা পৌনে ১১টার দিকে পুলিশ ও আওয়ামী লীগের পেটোয়া বাহিনী তাদের উপর হামলা চালায়। পুলিশ তাদের উপর নির্বিচারে গুলি চালায় এবং বহু নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

আটককৃতদের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবিও জানান রিজভী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.