আজ : ২২শে অক্টোবর, ২০২০ ইং , ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

চাইলেই সুন্দরবন বানানো যায় না

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, দিল্লীর ফরমাইশি অর্ডার দিয়ে মন্ত্রী-এমপি বানানো যায়, এমনকি ভোটারদের বাদ দিয়ে সরকারও গঠন করা যায়। কিন্তু চাইলেই একটি সুন্দরবন বানানো যায় না।

তিনি বলেন, ‘এই দেশবিরোধী চুক্তি বাতিল করতেই হবে। যখন যেমন তখন তেমন নয়। এ কথা সাফ বলে দিতে চাই, বাংলাদেশের পক্ষে দাঁড়ানো যদি ভারত বিরোধীতা হয় তবে আগ্রসনের বিরুদ্ধে সংগ্রাম চলছে এবং চলবে।

বৃহস্পতিবার(২৫ আগস্ট) আসাদগেইট (জিইউপি) মিলনায়তনে জাগপা আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে বেগম খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে’ এ প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়।

শফিউল আলম প্রধান বলেন, ‘১৫-২০ কিলোমিটার বুঝি না। বাংলাদেশের ভূখণ্ডে অসম চুক্তিভিত্তিক বিদ্যুৎ প্রকল্প করতে দেওয়া যাবে না। সুন্দরবন ধ্বংস হবে, জীব বৈচিত্র নষ্ট হবে, নদী-নালা, খাল-বিল বিনাশ হবে এমন দেশবিরোধী চুক্তি কোন জাতি মেনে নিতে পারে না।’

তিনি বলেন, ‘কারো দয়ায় নয় রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। স্বাধীন দেশে পাখির মত সীমান্তে আমার দেশের মানুষকে হত্যা করা হচ্ছে। ৫৪টি নদীর উজানে বাঁধ দিয়ে আমাদের পানিতে মারার চেষ্টা হচ্ছে। ভারতের ঋণ শোধ হয়েছে। এখন আমাদের ঋণখেলাপি বানানোর চেষ্টা হচ্ছে। কি অপরাধ অমরা করেছিলাম? ট্রানজিট-করিডোরের নামে ১৯২ টাকায় আমার স্বাধীনতাকে নিলামে তোলা হয়েছে। আমার আফসোস বঙ্গবন্ধু স্বাধীনতা আনলেন, দেশরক্ষায় জীবন দিলেন আর তাঁর আওয়ামী লীগ নেতারা গদির লোভে দেশ বিক্রির চক্রান্তে মেতেছেন।’

দেশবিরোধী রামপাল চুক্তি বাতিলের দাবিতে ৩ সেপ্টেম্বর জাগপা রাজধানীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করবে বলেও জানান প্রধান।
জাগপার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সঞ্চালণায় সমাবেশে বক্তব্য দেন- যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি ফাইজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, নগর যুব জাগপা নেতা নজরুল ইসলাম বাবলু, সাইদুজ্জামান কবির, ইব্রাহীম জুয়েল, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম, প্রচার সম্পাদক আবু নাইম ও জাগপা নগর দফতর সম্পাদক আজিজুর রহমান স্বপন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.