আজ : ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ
Breaking News

আগৈলঝাড়ার ভূমি দস্যুর শাস্তির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী-ব্যাবসায়ীরা ।

নিজস্ব প্রতিবেদক ঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর বাজারে প্রভাবশালী ভূমিদস্যু মোবারক হাওলাদার এবং তার ছেলে মাহবুব হাওলাদার কর্তৃক বাজারের সরকারী সম্পত্তি দখল, বাতিল ও মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহার পূর্বক তাদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছ।
শনিবার,(২৭ জুন ) সকালে উপজেলা আস্কর বাজারের ১২০টি ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে শান্তি প্রিয় নারী-পুরুষ মানববন্ধন কর্মসুচি, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। “আস্কর সর্বস্তরের জনগন” ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বক্তারা বলেন, সরকারী সম্পত্তিতে গত ২১ ফেব্রুয়ারী গভীর রাতে চক্রিবাড়ি গ্রামের স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যু মোবারক হাওলাদার ও তার ছেলে মাহাবুব হাওলাদার ছয়টি দোকান ঘর নির্মান করে দখল করে।ক্ষিপ্ত হয়ে পরেরদিন সকালে ব্যবসায়িরা ও স্থানীয় শান্তি প্রিয় মানুষ বাজারের জায়গা দখল করে ঘর নির্মান দেখে দখল করা ছয়টি দোকান বিক্ষোভকারীর ভেঙ্গে খালে ফেলে দেয়। এ প্রতিবাদে বরিশাল আদালতে মিথ্যে অভিযোগ এনে মামলা দায়ের করেন।

দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচি চলাকালে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনি মোহনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এ সময় বক্তরা বলেন মিথ্যে মামলা প্রত্যাহার পূর্বক তাদের বিচার না হওয়া পর্যন্ত লাগাতার এ আন্দোলন করার হুশিয়ারি দেন।

একটি সূত্র জানায়, মো: মাহবুব হাওলাদার, পিতা- মোবারক হাওলাদার বাদী হয়ে একটি মামলা করেন সেখানে আসামি করা হয় সঞ্জয় বিশ্বাস, সুব্রত বাড়ৈ, দিপঙ্কর হওলদার, লিটল অধিকারী, কমল ভাংরা, নারায়ন বিশ্বাস,অনুকুল বাড়ৈ, ডাঃমনি মোহন, অনাদি ওঝা, আশিস ওঝা,ভুলু বাড়ৈ,দেবেন শীল, বাবলু শীল,বাবু হলদার, মাঝু বিশ্বাস, আশোক (কেরপা) শ্যামল বিশ্বাস, নলিত হালদার,নিখিল রায়, সুশান্ত বিশ্বাস,অনিল বিম্বাস, পঙ্কজ মুখার্জি, ডেবিট বাড়ৈ নামে অভিযোগ এনে মামলা করেন ।
এর আগে গত ২১ফেব্রুয়ারী গভীর রাতে চক্রিবাড়ি গ্রামের সুন্দর আলী হাওলাদারের ছেলে স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যু মোবারক হাওলাদার ও তার ছেলে মাহাবুব হাওলাদারের নেতৃত্বে ৫০/৬০ জনের একটি ভাড়াটিয়া সন্ত্রাসী দল খালি বাজারের ওই ১৯ শতাংশ খালি জায়গার উপর ছয়টি দোকান ঘর নির্মান করে তাদের দখলে নেয়।
পরেরদিন সকালে ব্যবসায়িরা ও স্থানীয় জনগন বাজারের জায়গা দখল করে ঘর নির্মান দেখে ব্যাবসায়িরা জায়গা অবৈধ দখলমুক্তর দাবিতে অনির্দ্দিষ্ট কালের জন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বিক্ষোভ মিছিল করে । এক পর্যায়ে রাতের আধারে দখল করা ছয়টি দোকান বিক্ষোভকারীর ভেঙ্গে পাশ্ববর্তি খালে ফেলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.